1. ctgnews16@gmail.com : ctgnewsbd : Nurul Absar Ansary
  2. banglahost.net@gmail.com : rahad :
বাংলাদেশের নির্বাচন নিয়ে কানাডার হতাশা প্রকাশ - Ctg News BD
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
ঘোষনা
পেকুয়ায় দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার, ইয়াবা উদ্ধার চট্টগ্রামে ৪ প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা ছাত্রীদের যৌন হয়রানি: ভিকারুননিসার শিক্ষক মুরাদ গ্রেপ্তার ২৫ সাইবার আইনের কয়েকটি ধারা সাংবাদিকদের বিপদে ফেলতে পারে: বিচারপতি হাসান চট্টগ্রামের হাটহাজারীতে টপসয়েল কাটায় লাখ টাকা জরিমানা সার্কাস ও চাঁদাবাজির কাজে হাতি ব্যবহার করা যাবে না সংরক্ষিত নারী আসন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ জন, গেজেট মঙ্গলবার আনোয়ারায় মাজারের জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে বিএনপি বলল, ‘কিছু বলার নেই’ ‘তারা আমাকে জেলে পাঠাতে পারে’: জার্মান গণমাধ্যমকে প্রফেসর ইউনূস

বাংলাদেশের নির্বাচন নিয়ে কানাডার হতাশা প্রকাশ

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ১০৩ বার পঠিত

বাংলাদেশের নির্বাচনী প্রক্রিয়া গণতন্ত্র ও স্বাধীনতার মূলনীতি থেকে ছিটকে পড়েছে বলে হতাশা প্রকাশ করেছে কানাডা। দ্বাদশ সংসদ নির্বাচনের পর মঙ্গলবার (৯ জানুয়ারি) বিবৃতি দিয়েছে দেশটি। এছাড়া, নির্বাচনের আগে ও পরে সহিংসতার ঘটনায় নিন্দাও জানিয়েছে উত্তর আমেরিকার এই দেশটি।

বিবৃতিতে গণতন্ত্র-মানবাধিকারের প্রতি সম্মান ও মৌলিক স্বাধীনতা রক্ষায় সব পক্ষের সাথে সরকারকে স্বচ্ছভাবে কাজ করার আহ্বান জানানো হয়। কার্যকর বিরোধী দল ও সংবাদপত্রের স্বাধীনতার পাশাপাশি গণতন্ত্র নিশ্চিতে সুষ্ঠু নির্বাচন গুরুত্বপূর্ণ, এমনটাও জানানো হয় বিবৃতিতে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশিদের গণতান্ত্রিক আকাঙ্ক্ষার পূর্ণ সমর্থন ও সম্মান করে কানাডা। নির্বাচনের আগে ও ভোট চলাকালীন সহিংসতার নিন্দা জানিয়েছে দেশটি। ক্ষতিগ্রস্তদের প্রতি জানানো হয় সহানুভূতি। বিবৃতিতে বলা হয়, স্থিতিশীল ও সমৃদ্ধ ভবিষ্যতের জন্য বাংলাদেশের জনগণের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ কানাডা।

এর আগে, সোমবার (৮ জানুয়ারি) বাংলাদেশের নির্বাচন ‘অবাধ ও সুষ্ঠু হয়নি’ বলে বিবৃতি জানায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। এছাড়া, মঙ্গলবার (৯ জানুয়ারি) নির্বাচনে প্রধান সব রাজনৈতিক দল অংশ না নেয়ায় হতাশা প্রকাশ করে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized BY WooHostBD