1. ctgnews16@gmail.com : ctgnewsbd : Nurul Absar Ansary
  2. banglahost.net@gmail.com : rahad :
নির্বাচন পর্যবেক্ষণে ৩৫ দেশের ১৮০ জনের আবেদন - Ctg News BD
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
ঘোষনা
বিনা অনুমতিতে সার্জেন্ট সবুজ চেকপোস্ট বসানোই কাল হলো সিএনজি চালকের ওষুধ কেনার টাকা নেই তাই পেটে ছুরি ঢুকিয়ে আত্মহত্যা রিকশাচালকের ই-লাইসেন্স দেখিয়ে গাড়ি চালানোর অনুমতি দিলো বিআরটিএ পুলিশের হুইসেল-সাউন্ড গ্রেনেড শুনে পালাবে না, সেই সাহস নিয়ে দাঁড়াতে হবে- ফখরুল মাদক, কিশোর গ্যাং এবং যানজট নিরসনে সিএমপি কমিশনারের সহযোগিতা চাইলেন সুজন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ইনোভেশনের বিকল্প নেই: বিভাগীয় কমিশনার তৃতীয় লিঙ্গের কেউ চাঁদাবাজি করলে আইনি ব্যবস্থা: ডিএমপি কমিশনার ভারতীয় পণ্য বয়কটের নামে বাজার অস্থিতিশীল করতে চায় বিএনপি-কাদের বিদেশি কোনো শক্তি এই সরকারকে ক্ষমতায় রাখতে পারবে না : আমির খসরু বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী

নির্বাচন পর্যবেক্ষণে ৩৫ দেশের ১৮০ জনের আবেদন

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৫৭ বার পঠিত

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে এখন পর্যন্ত ৩৫ দেশের প্রায় ১৮০ জন নির্বাচন কমিশনে আবেদন করেছেন। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে মুখপাত্র সেহেলী সাবরিন এ তথ্য জানান।

সেহেলী সাবরিন বলেন, এখন পর্যন্ত ১০ বিদেশি পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণের অনুমোদন পেয়েছেন এবং অন্যদের জন্য প্রক্রিয়া চলছে। আন্তর্জাতিক গণমাধ্যমের সাংবাদিকরাও নির্বাচনের সংবাদ করার জন্য নির্বাচন কমিশনে আবেদন করেছেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন যখন যাচাই- বাছাইয়ের কাজ শেষ করবে, তখন তাদের স্বীকৃতির প্রক্রিয়া শুরু হবে।

এছাড়া বিভিন্ন দেশের নির্বাচন কমিশনের প্রায় ৩০ জন কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষণে আসবেন বলে জানান সাবরিন। তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় এখনও আন্তর্জাতিক পর্যবেক্ষকদের ব্যবস্থাপনার জন্য বাজেট বরাদ্দ নিয়ে কাজ করছে।

এর আগে গত বুধবার রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠানে সরকার অঙ্গীকারবদ্ধ হওয়ায় সারা বিশ্বের মানুষকে এখানে এসে নির্বাচন পর্যবেক্ষণে স্বাগত জানাচ্ছে। সিলেটে তার বাসভবনে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) বিশেষজ্ঞদের একটি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, আমরা চাই সারা বিশ্বের সবাই এসে দেখুক এবং আমাদের কাছ থেকে শিখুক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized BY WooHostBD